Home / Bangla / বিচারক লোয়ার মৃত্যুর সুপ্রিম কোর্টের সর্বোচ্চ স্তরে তদন্তের দাবি রাহুল গাঁধী-র

বিচারক লোয়ার মৃত্যুর সুপ্রিম কোর্টের সর্বোচ্চ স্তরে তদন্তের দাবি রাহুল গাঁধী-র

এমএন বাংলা ডেস্ক: চার শীর্ষ বিচারপতি প্রকাশ্যে দেশের প্রধান বিচারপতি দীপক মিশ্রের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করার পর তাঁদের পাশে দাঁড়াল কংগ্রেস। খোদ কংগ্রেস সভাপতি রাহুল গাঁধী বলেন, সুপ্রিম কোর্টের চার বিচারপতি খুবই গুরুত্বপূর্ণ ইস্যু তুলেছেন। এমনটা আগে কখনও হয়নি। বিচারপতি বি এইচ লোয়ার রহস্যজনক মৃত্যুর সুপ্রিম কোর্টের সর্বোচ্চ স্তরের বিচারপতিদের দিয়ে তদন্ত করানোর দাবিও করেন তিনি।
প্রধান বিচারপতি দীপক মিশ্রের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ তোলা চার বিচারপতির একজন, বিচারপতি জে চেলামেশ্বর সুপ্রিম কোর্টকে রক্ষা করা না গেলে দেশে গণতন্ত্র বাঁচবে না বলে যে মন্তব্য করেন, তাও অত্যন্ত জরুরি বলে অভিমত জানান রাহুল। বলেন, সাবধানতার সঙ্গে এই অভিমত খতিয়ে দেখা দরকার।
কংগ্রেস মুখপাত্র রণদীপ সিংহ সুরজেওয়ালা বলেন, চার বিচারপতির তোলা বিষয়গুলি খুবই উদ্বেগজনক, আমরা যেসব মূল্যবোধকে পবিত্র মনে করি, সেগুলির ওপর প্রভাব ফেলতে পারে এগুলি।
এদিনের সাংবাদিক বৈঠকে বিচারপতি চেলামেশ্বর বিশেষ বিচারক লোয়ার মৃত্যুর বিষয়টিও প্রধান বিচারপতি দীপক মিশ্রের এদিনের সাংবাদিক বৈঠকে বিচারপতি চেলামেশ্বর বিশেষ বিচারক লোয়ার মৃত্যুর বিষয়টিও প্রধান বিচারপতি দীপক মিশ্রের সঙ্গে মতভেদের একটি বিষয় বলে জানান। বিশেষ সিবিআই বিচারক লোয়া সোহরাবুদ্দিন শেখ এনকাউন্টারের মতো হাই প্রোফাইল মামলার শুনানি চালাচ্ছিলেন, যে মামলায় অভিযুক্তদের মধ্যে ছিলেন বিজেপি সভাপতি অমিত শাহ। তিনি মামলা থেকে রেহাই পেয়েছেন। ২০১৪ সালে রহস্যজনক ভাবে মারা যান লোয়া, সহকর্মীর মেয়ের বিয়ের অনুষ্ঠানে গিয়ে। গতকাল সুপ্রিম কোর্ট লোয়ার মৃত্যুরহস্য উন্মোচনে নিরপেক্ষ তদন্ত চেয়ে পেশ করা পিটিশনের শুনানি করতে রাজি হয়।
রাহুল বলেন, ওঁরা বিচারক লোয়ার বিষয়টিকেও তুলেছেন। আমার মনে হয়, এটা এমন একটা ইস্যু যার সঠিক তদন্ত হওয়া প্রয়োজন, সুপ্রিম কোর্টের সর্বোচ্চ স্তর থেকে বিষয়টি খতিয়ে দেখা উচিত। যে নাগরিকরা ন্যয়ের আদর্শে বিশ্বাস করেন, যাঁরা সুপ্রিম কোর্টের ওপর ভরসা রাখেন, তাঁরা বিষয়টির দিকে তাকিয়ে রয়েছেন। সুতরাং বিষয়টি সেভাবে বিবেচনা করা জরুরি।সূত্র:এবিপি আনন্দ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*