Home / Bangla / দাড়িওয়ালা ও টুপিওয়ালাদের সংখ্যা এবার কমাতে হবে:গুজরাতেরবিজেপি প্রার্থী শৈলেশ সোট্টা

দাড়িওয়ালা ও টুপিওয়ালাদের সংখ্যা এবার কমাতে হবে:গুজরাতেরবিজেপি প্রার্থী শৈলেশ সোট্টা

এমএন বাংলা ডেস্ক: আবারো নির্বাচনী প্রচারে ধর্মের তাস ব্যবহার করল বিজেপি। এবার বিতর্কের মুখে গুজরাতের দাবোই বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী শৈলেশ সোট্টা। নির্বাচনী জনসভায় প্রকাশ্যে তিনি বলেন, দাড়িওয়ালা ও টুপিওয়ালাদের সংখ্যা এবার কমাতে হবে।

মুসলিম ধর্মাবলম্বীদের উদ্দেশ্য করে তিনি বলেন, হয়তো তার কথা তার দলেই স্বীকৃতি পাবে না। হয়তো তার কথা কয়েকজনের ধর্মীয় ভাবাবেগে আঘাত করবে, কিন্তু সেই সংখ্যাটা খুবই কম। তাকে ৯০ শতাংশ মানুষ সমর্থন করবেন। তাই সেই ৯০ শতাংশের কথাই গুরুত্ব পাবে৷ বাকি দশ শতাংশের কথা না ভাবলেও চলবে৷ভাদোদরা জেলার ধাবোইতে এক নির্বাচনী জনসভায় তিনি এসব কথা বলেন।তার এই বিতর্কিত মন্তব্য ছড়িয়ে পড়েছে সোশ্যাল সাইটগুলোতে। তার আরো মন্তব্য- যে ধর্মে তিনি জন্মেছেন, যে ধর্ম নিয়ে বেড়ে ওঠা তার, সেই ধর্ম নিয়ে খোলাখুলি কথা বলতে তিনি পিছপা হবেন না। সোট্টা ভদোদরার একজন কাউন্সিলর। এই প্রথম বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিনি।সেই প্রচারেই বৃহস্পতিবার সোট্টা বলেন, মুসলিমদের বিক্ষিপ্ত সহিংসতা ছড়ানোর উস্কানিমূলক কাজ বন্ধ করতে হবে। নয়তো ইটের জবাব পাথরে পাবে তারা।

প্রসঙ্গত, দ্বিতীয় দফায় ১৪ নভেম্বর নির্বাচন দাবোইতে।সোট্টার বক্তব্য বিভিন্ন সংবাদমাধ্যমে ছড়িয়ে পড়ার পর তার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন আহমেদাবাদের এক সমাজকর্মী। সোট্টা উদ্দেশ্যপ্রণোদিতভাবে মানুষকে ভয় দেখাচ্ছেন বলে অভিযোগ করেছেন তিনি। সোট্টা নির্বাচনী আচরণবিধিও ভেঙেছেন বলে দাবি ওই সমাজকর্মীর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*